মৃত্যু যন্ত্রনা ও হতাশায় একজন নির্যাতিত সাংবাদিক শরীফ চৌধুরীর আক্ষেপ

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): কুমিল্লার একজন নির্যাতিত সাংবাদিক শরীফ চৌধুরী। স্থানীয় চেয়ারম্যান ও তার সাঙ্গপাঙ্গদের হামলায় ঢাকায় পঙ্গু হাসপাতালে মৃত্যু যন্ত্রনায় ছটফট করছে। প্রায় তিন লাখ টাকায় ৭টি অপারেশন সম্পন্ন হলেও অসহনীয় হাসপাতালের বেডে ব্যথায় কাতরাচ্ছেন। এই দু:সময়ে পরিচিত অনেক বন্ধুবান্ধব, সহকর্মীদের পাশে না পাওয়ায় হতাশা যেনো কাটছেনা।

মুরাদনগরে নিজ বাড়ির উঠানে প্রকাশ্য হামলায় বৃদ্ধ পিতা মুক্তিযোদ্ধা ও তার মাকেও হামলা করে আহত করেছিলো। গত প্রায় দু’মাস আগে ঘটনাটি ঘটলেও পুলিশি নীরব ভুমিকায় আজ অসহায় সাংবাদিক শরীফ চৌধুরী। স্থানীয় মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। দীর্ঘদিন ধরে দৈনিক সমকাল ও ভোরের কাগজের প্রতিনিধি হিসেবে কাজ করছিল।

Pop Ads

সাংবাদিকতার সুবাধে হামলাকারী চেয়ারম্যানের কুটকৌশলে ডাকাতি মামলাসহ হত্যার মামলায়ও আসামি হতে হয়েছে। ইতিমধ্যে ১৯ নং দারোরা ইউপি চেয়ারম্যান শাহজাজান স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন ভাবে ম্যানেজ করে ফেলায় শরীফ চৌধুরীর পাশে তেমন কেউই নেই। বিচারের দাবিতে হয়নি কোন প্রতিবাদও। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি তার পাশে আছে এবং থাকবে।

আমরা শরীফের ঘটনাটি পর্যবেক্ষনে রেখেছি। স্থানীয় সাংবাদিকদেরকে শরীফের পাশে থাকারও আহবান করা হচ্ছে। শরীফের অভিযোগ স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের নিকট চেয়ারম্যানের বিরুদ্ধে একটি অভিযোগ দিলেও বিগত তিনমাস ধরে তদন্তনাধীন আছে। অনুরুপ একটি অভিযোগ স্থানীয় সরকার মন্ত্রনালয়ে দাখিল করলে তদন্তের জন্য ডিসিকে নির্দেশ দিয়েছেন বলে শরীফ চৌধুরী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here