যত বাড়বে বিভক্তি ততই কমবে শক্তি: মিশা সওদাগর

37
যত বাড়বে বিভক্তি ততই কমবে শক্তি: মিশা সওদাগর

বিশ্বকাপ সামনে রেখে দেশের ক্রিকেটপ্রেমীরা এখন দুই ভাগে বিভক্ত। না, ইন্ডিয়া-পাকিস্তানে নয়। ভাগ হয়েছে তামিম-সাকিব নিয়ে। নানান নাটকীয়তার পর তামিমকে রেখে বিশ্বকাপ খেলতে বাংলাদেশ এখন ভারতে। কিন্তু তাকে ছাড়া এ বিশ্বকাপ স্কোয়াড কিছুতেই মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেটপ্রেমীরা।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব ক্রিকেটপ্রেমীরা। কেউ তামিমের পক্ষে আবার কেউ সাকিবের পক্ষে সাফাই গাইছেন। বিনোদন অঙ্গনের মানুষও বাদ পরছেন না এই ইস্যুতে কথা বলার ক্ষেত্রে। ওমর সানির পর এবার কথা বললেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। তবে তিনি কারও পক্ষ নেননি।

Pop Ads

মিশা সওদাগর ফেসবুকে লিখেছেন, ‘আমাদের এমন কেউ কি নেই যে এই দুইজনকে একত্র করে এক টেবিলে বসিয়ে হাতে হাত মিলিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে দেবে? কারণ একটা কথা তো আমরা সবাই জানি যত বাড়বে বিভক্তি ততই কমবে শক্তি। আমাদের সবচেয়ে সম্মান করার বিষয়টা হচ্ছে আমাদের দেশ, আমাদের পতাকা। এখানে তামিম সাকিব আর টিম ম্যানেজমেন্ট বড় না। সবার ওপরে দেশ জন্মভুমি, নেতৃত্ব আর ভালোবাসা। স্যাক্রিফাইস থাকলে সব-ই সম্ভব। উদাহরণ আমাদের বিজয় ১৯৭১।’

সবাই যখন কোন এক পক্ষের হয়ে কথা বলছেন তখন মিশা সওদাগর চাচ্ছেন এই ভেদাভেদ ভুলে সবাইকে এক হয়ে যাক। এক হলে যে শক্তি বাড়ে তার উদাহরণ দিতে গিয়ে তিনি বলেছেন আমাদের ১৯৭১ সালের স্বাধীনতার যুদ্ধের কথা।