শিক্ষার্থী রিশাদকে বাঁচাতে সাহায্যের প্রয়োজন

6
শিক্ষার্থী রিশাদকে বাঁচাতে সাহায্যের প্রয়োজন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন। এর মধ্যে মো. রিশাদ হোসেনের চিকিৎসার জন্য যে অর্থ প্রয়োজন তা যোগান দেওয়া তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছেনা। তাই তাকে বাঁচাতে আর্থিক সহযোগিতা প্রয়োজন।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাত আনুমানিক সাড়ে ৯টায় দিনাজপুর সদরের গোপালগঞ্জ বাজারে সড়ক দুর্ঘটনার শিকার হন ২১ ব্যাচের শিক্ষার্থী মো. রিশাদ হোসেন (অর্থনীতি) ও ২০ ব্যাচের শিক্ষার্থী ওবায়দুল হক সানি (সিএসই)।

Pop Ads

তারা মোটরসাইকেলযোগে শহর থেকে ক্যাম্পাস ফিরছিলেন। সেসময় দ্রুতগতির একটি ট্রাকের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে উভয় শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলেন। সানি উন্নত চিকিৎসার জন্য বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে রিসাদ হোসেনকে বুধবার রাত সাড়ে দশটার দিকে উন্নত চিকিৎসার জন্য রংপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সড়ক দুর্ঘটনার পরপরই উভয় শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্য এম. আব্দুর রহিম মেডিকেলে নিয়ে যাওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় সেদিনই রিশাদ হোসেনকে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনের আইসিইউতে প্রেরণ করা হয়।

জানা যায়, বন্ধুর জন্মদিনের কেনাকাটার জন্য রিশাদ বাইকে করে শহরে যায়। কেক নিয়ে ক্যাম্পাসে ফেরার সময় মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন তারা। রিশাদের বাড়ি জয়পুরহাটে এবং সানির বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। রিশাদ নিম্নমধ্যবিত্ত পরিবারের ছেলে।

তার পরিবারের সাথে কথা বলে জানা যায়, রিশাদ পরিবারের বড় ছেলে। তার ছোট বোন এবং ভাই রয়েছে। তার পরিবার সাধ্যমতো চিকিৎসার অর্থ যোগান দেওয়ার চেষ্টা করছে। কিন্তু ইতোমধ্যে আইসিইউ খরচ এবং অন্যান্য চিকিৎসা খরচ মিলিয়ে অনেক টাকার প্রয়োজন। নিম্নমধ্যবিত্ত এ পরিবারের পক্ষে এ বিপুল পরিমাণ অর্থ যোগান দেওয়া সম্ভব হচ্ছেনা।

রিশাদের সহপাঠী, সিনিয়র এবং জুনিয়রা হাবিপ্রবির সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ দেশের মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। রিশাদকে সহযোগিতা পাঠানোর ঠিকানা: বিকাশ: ০১৭৬৪৩৬৭৪৬৩ (পার্সোনাল),
নগদ : ০১৭৬৪৩৬৭৪৬৩ (পার্সোনাল) ও রকেট : ০১৭৬৪৩৬৭৪৬৩২ (পার্সোনাল)