১ এপ্রিল বিজেপিকে এপ্রিল ফুল করে দিন : মমতা

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): ১ এপ্রিল বিজেপিকে এপ্রিল ফুল করে দিন। বিজেপিকে টা টা বাই বাই করে দিতে আহ্বান জানিয়েছেন পশ্চিমবাংলার বর্তমান মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার পুরুলিয়া জেলার বড়জোড়ায় এক জনসভায় এসব কথা বলেন তিনি। মমতা বলেন, বোনেরা দিচ্ছে উলুধ্বনি, ভাইয়েরা দিচ্ছে তালি। আসুন আমরা বাংলা থেকে বিজেপি-কে করি খালি। খেলা হবে।

পিএমকেয়ার্সের টাকা কোথায়? নরেন্দ্র মোদি জবাব দাও। রেল কেন বিক্রি করা হচ্ছে? নরেন্দ্র মোদি জবাব দাও। বিএসএনএল কেন বিক্রি হচ্ছে? নরেন্দ্র মোদি জবাব দাও। আগের বার ভোট নিয়ে পালিয়ে গেল। এ বার আসানসোলের এমপি টালিগঞ্জে লড়তে গেল। আগের বার জেতার পর কোনও কাজ করেছে। তিনি বলেন, আমরা ৫ লক্ষ বেকারের চাকরি দেব। আমরা দারিদ্র অনেক কমিয়ে দিয়েছি। এই কাজ করতে আপনাদের দোয়া-আশীর্বাদ সব প্রয়োজন।

Pop Ads

নরেন্দ্র মোদি দেশটাকে বিক্রি করে দিয়েছে দাবি করে মমতা বলেন, বিজেপি গড়বে বাংলা? এখন নিজের নামে স্টেডিয়াম করছে মোদি। কোনও দিন দেশের নামও বদলে দেবে। মমতা বলেন, আমরা সব বাচ্চাদের বইয়ের ব্যাগ দিই। স্বাস্থ্য থেকে শিক্ষা, সব দিই। শুধু একটা দরখাস্ত করতে হবে। ২ মাস করে ‘দুয়ারে সরকার’ হবে।
আমাদের ছেলেমেয়েরা নাসা থেকে ভাষা জয় করেছে। পড়ুয়াদের জন্য ১০ লক্ষ টাকা করে ক্রেডিট কার্ড করে দেব। হাসপাতাল, মেডিক্যাল কলেজ করা হবে। আরও শিক্ষক নিয়োগ করা হবে।

কৃষকেরা মে মাস থেকে ৫ হাজার টাকার বদলে ১০ হাজার টাকা করে পাবেন জানিয়ে মমতা বলেন, আমি চাই না, কেউ ১৮ বছর বয়সে বিধবা হয়ে যাক। তবে ১৮ বছর বয়স থেকে সব বিধবারা পেনশন পাবেন। মে মাস থেকে আমরা দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দিয়ে আসব। মমতা বলেন, আমার একটা পা ভাল আছে। আর একটা পা খারাপ। মা-বোনেদের দু’টো করে ভাল পা দিয়েই লড়ব। নির্বাচনে জিততে না পারলে বহিরাগত গুন্ডারা সব লুঠ করে নেবে। সব বিক্রি করে দেবে। খাবেন কী?

আমাকে আগেও অনেক বার মেরেছে। আমার পায়ে চোট লাগবে, আমি ভাবতে পারিনি। যতক্ষণ আছি, মানুষের কাজ করে যাব। আমাকে বলতে হয় না, মানুষের সাহায্য করি। আমি যেন কখনও মানুষের থেকে নিজেকে সরিয়ে না নিই। মানুষের দুঃখকে নিজের মনে করি। এটা দিল্লির নির্বাচন নয়। এটা বাংলার নির্বাচন। বাংলার কৃষকের ভবিষ্যতের লড়াই। বাংলার শিল্পের ভবিষ্যতের লড়াই।

এর আগে বাঁকুড়ায় এক জনসভায় মমতা বলেন, কোনও প্ররোচনায় পা দেবেন না, বিজেপি দাঙ্গা করার চেষ্টা করবে। আপনারা ভোট দিলেই আমি সরকার তৈরি করতে পারব। বিজেপি সরকার তৈরি করলে আপনাদের মেরে দূর করে দেবে। কংগ্রেস বিজেপি-র সঙ্গে ডিল করেছে। ওদের ডিলটাকে খিল করে দিন। বাইরে থেকে বর্গী আসছে। বর্গী ও বহিরাগত গুণ্ডাদের বিরুদ্ধে মা বোনেরা জোট বাঁধুন। ওরা ভেবেছিল আমি পায়ে চোট পেলে আর বাইরে আসব না।

আমার নিঃশ্বাস যতক্ষণ চলবে, ততক্ষণ এক ইঞ্চি জমি ছাড়ব না। মা বোনেদের জীবন বাঁচানোর লড়াই এই লড়াই। মনে রাখবেন, আমি ভাঙি তবু মচকাই না। আমি বাইরে থাকলে এক পা দিয়ে এমন শট মারব, মাঠের বাইরে করে দেবো। আমি মা বোনেদের পা দিয়ে হাঁটি। পরিবর্তন বাংলায় হবে না, পরিবর্তন দিল্লিতে হবে জানিয়ে মমতা বলেন, নরেন্দ্র মোদি, অমিত শাহদের হারাতে হবে। সব কেড়ে নিয়েছে ওরা। বিজেপি-কে চাই না। এখন ৭ দিনে জাতি সংশাপত্র পাওয়া যায়।

কতগুলো গুণ্ডা নিয়ে এসেছে, বহিরাগত গুণ্ডা নিয়ে এসেছে। বাংলা শিখে এসেছে। কেউ কেউ বলছে, মারাং বুরুর পুজো করবে না, আমার পুজো করো। এতবছর রেল দপ্তর আছে, একটাও ট্রেন বাঁকুড়াকে দিয়েছে? আমি অনেকগুলি কাজ করে দিয়েছি। এই নির্বাচনটা মনে রাখবেন, বাংলার নির্বাচন। আগের বার যারা বিজেপি-কে ভোট দিয়েছেন, তাদের বলব, বিজেপি বলেছিল, ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেবো, দিয়েছে? ওরা নির্বাচনের আগে অনেক কথা বলে, আর নির্বাচন শেষ হলে পালিয়ে যায়, আর ডুগডুগি বাজায়। বাংলায় বহিরাগত গুণ্ডাদের পাঠিয়েছে।