মাঠে যেন অন্তত ২৫ শতাংশ দর্শক এনে ম্যাচ করানো হয় : শচীন টেন্ডুলকার

24
মাঠে যেন অন্তত ২৫ শতাংশ দর্শক এনে ম্যাচ করানো হয় : শচীন টেন্ডুলকার

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): করোনার তাণ্ডবে স্থবির ক্রিকেটজগত। প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপে চলতি বছর অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের ভবিষ্যৎও অন্ধকার। বিসিসিআই ইঙ্গিত দিয়েছে, বিশ্বকাপ যদি শেষ পর্যন্ত বাতিল হয় তাহলে ওই উইন্ডোতে আইপিএল অনুষ্ঠিত হতে পারে।

সেটা এখনও নিশ্চিত নয়। তবে কয়েকদিন আগে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, প্রয়োজনে ফাঁকা স্টেডিয়ামেও হতে পারে আইপিএল। বিসিসিআই বেশ কয়েকটি বিকল্প রাস্তা নিয়ে আলোচনা করছে। কিন্তু কোনটাই এখনো নিশ্চিত নয়।

ফাঁকা মাঠে খেলে লাভ কী ক্রিকেটাদের! ফাঁকা মাঠে আইপিএল আয়োজন নিয়ে এবার প্রশ্ন তুললেন শচীন টেন্ডুলকার। তিনি বলছেন, মাঠে যেন অন্তত ২৫ শতাংশ দর্শক এনে ম্যাচ করানো হয়।

কারণ একেবারে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করা হলে ক্রিকেটাররা এনার্জি পাবেন না। ক্রিকেট অস্ট্রেলিয়া আগেই ইঙ্গিত দিয়েছে, এবারের বিশ্বকাপে ২৫ শতাংশ দর্শক নিয়ে ম্যাচ আয়োজন করা হতে পারে।

এবার আইপিএল’র ক্ষেত্রেও একই কথা বললেন শচীন। তিনি বলেছেন, ”কিছু সংখ্যক দর্শককে স্টেডিয়ামে আসতে দিলে ভালই হয়। তাহলে অন্তত এটা বোঝানো যাবে যে আমরা একেবারে স্তব্ধ হয়ে নেই।

ধীরে ধীরে হলেও স্বাভাবিক হওয়ার পথে এগোচ্ছি। তাছাড়া দর্শকরা মাঠে না এলে ক্রিকেটারদের খেলার উৎসাহ থাকবে না। আমার মনে হয় এই ব্যাপারে বিসিসিআই’র ভাবা উচিত।”