আল-জাজিরার অনুসন্ধানী প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ একটা ষড়যন্ত্রের অংশ : পরিকল্পনামন্ত্রী

আল-জাজিরার অনুসন্ধানী প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ একটা ষড়যন্ত্রের অংশ : পরিকল্পনামন্ত্রী

সুপ্রভাত বগুড়া (জাতীয়): আল-জাজিরার অনুসন্ধানী প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ একটা ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন। আজ শনিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইন্সটিটিউশনে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘অনেক কাঠখড় পুড়িয়ে নানাদিক থেকে যোগাড়যন্ত্র করে কাটপেস্ট, এডিটিং করে এই রিপোর্ট করা হয়েছে। বাংলাদেশ এখন যে পর্যায়ে গেছে সেই পর্যায়ে অনেক ধরনের শত্রু আছে। আল-জাজিরা কোনো দেশ না, তাদের সঙ্গে আমাদের কোনো ব্যবসা-বাণিজ্য নেই।

Pop Ads

একটা তেল কোম্পানি, তথ্য কোম্পানি। তারা কেন আমাদের দেশকে বেছে নিলো? এর উৎস দেশের মাটিতেই।’ আল-জাজিরার প্রতিবেদনটিকে ‘সামান্য আঁচড়’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘আজ জাতি হিসেবে আমাদের যে পরিচয় সামান্য আঁচড় দিয়ে ক্ষতি করতে পারবে না।

সারা দেশে, গ্রামে এই রিপোর্ট নিয়ে কারও মাথাব্যথা নেই। শহরে দুই-তিন শতাংশ মানুষ এটা নিয়ে লাফালাফি করছে। তিনি বলেন, ‘দল হিসেবে আমরা ঐক্যবদ্ধ। বিএনপি ২৪-২৫ বছর আমাদের ক্ষতি করার চেষ্টা করেছে, পারেনি। যারা ক্ষতি করার চেষ্টা করেছে তারা বিলীন হয়ে গেছে।’