আসন ভাগাভাগির সিদ্ধান্ত: ওবায়দুল কাদের আজ-কালের মধ্যে 

9
আসন ভাগাভাগির সিদ্ধান্ত: ওবায়দুল কাদের আজ-কালের মধ্যে 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে অংগ্রহণের বিষয়ে ১৪ দলীয় জোটের সঙ্গে সমঝোতা অবশ্যই হবে। আজ-কালকের মধ্যে আসন ভাগাভাগির বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডি রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

Pop Ads

ওবায়দুল কাদের বলেন, ‘১৪ দলের সঙ্গে আসন ভাগাভাগির চেয়ে রাজনৈতিক আলোচনা গুরুত্ব পেয়েছে। প্রত্যেকে বর্তমান প্রেক্ষাপটে নিজেদের ভিউজ, করণীয় জানিয়েছেন। দেশে-বিদেশে যে ষড়যন্ত্র হচ্ছে, সেই ষড়যন্ত্র মোকাবিলায় ১৪ দল ঐক্যবদ্ধভাবে লড়াই করে যাবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘স্পিরিট ধরে রাখতে হবে এবং নির্বাচনে জিততে হবে এটা গুরুত্বপূর্ণ। আমরা খুব সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথাবার্তা বলেছি। সেখানে রাজনৈতিক বিষয়টা আলোচনা হয়েছে বেশি। মূলত ১৪ দলীয় জোট প্রধানের কথা শুনতে সবাই আগ্রহী ছিলেন। ১৪ দলের দাবি থাকতেই পারে, তবে আওয়ামী লীগ জনপ্রিয়দের মূল্যায়ন করবে।’

‘প্রার্থিতা বাতিল করা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ একতরফা নির্বাচন করছে না বরং যারা গুজব ছড়াচ্ছে তারাই নির্বাচনে একতরফা বাধা দিচ্ছে। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে কেউ কাউকে বাধা দিতে পারবে না। আমাদের মূল লক্ষ্যই হল দেশরক্ষা করা।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।