কয়েকদিনের টানাপোড়েনের পর বার্সেলোনাতেই রয়ে গেলেন আর্জেন্টাইন সুপারস্টার “মেসি”

কয়েকদিনের টানাপোড়েনের পর বার্সেলোনাতেই রয়ে গেলেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): মেসি শুধু একটি নাম নয়, একটি ব্র্যান্ডও বটে। যা লা লিগার জন্য নয় শুধু, বিশ্ব ফুটবল শিল্পের জন্যও মূল্যবান একটি সাইনবোর্ড। লা লিগায় তাকে ধরে রাখা এটি শুধু বার্সেলোনার সফলতার জন্য নয়; বরং এই সাফল্য লা লিগার জন্যও প্রয়োজন ছিল। কয়েকদিনের টানাপোড়েনের পর বার্সেলোনাতে রয়ে গেছেন আর্জেন্টাইন সুপারস্টার। অচলাবস্থার অবসান হয়েছে আলোচনার পর।

সোমবার থেকে অনুশীলনেও ফিরেছেন ফুটবল জাদুকর। মেসির এই সিদ্ধান্তে দারুণ খুশি লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। তৃতীয় মেয়াদে লা লিগার শীর্ষ পদে থাকা এই আইনজীবীর আশা, ইতিহাসের সেরা ফুটবলার মেসি ক্যারিয়ার শেষ করবেন লা লিগাতেই। সোমবার লা লিগার ২০২০-২১ মৌসুমের লঞ্চিংয়ে এসে তেবাস জানালেন সন্তুষ্টির কথা। তিনি বলেছেন, ‘আমরা চাই মেসি আমাদের সাথে থাকুক।

Pop Ads

ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় সে এবং আমরা চাই লা লিগাতেই সে তার ক্যারিয়ার শেষ করুক।’ ১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেয়ার পর থেকে কাতালুনিয়ার দলটির অনেক সাফল্য বয়ে এনেছেন আর্জেন্টাইন প্রাণভ্যোমর। সাম্প্রতিক বছরগুলোকে ক্লাব কর্তৃপক্ষের সাথে নানা বিষয়ে মতভেদ হওয়ায় ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড চেয়েছিলেন দলত্যাগ করতে। কিন্তু সেটি আর হলো না।

তেবাস বলেন, ‘সে আমাদের সাথে ২০ বছর ধরে আছে এবং সে অন্য লিগে না গিয়ে আমাদের সাথে থেকে যাওয়ায় আমরা খুবই খুশি। আশা করি, সে আগের মতোই খেলবে এবং ক্লাবের সাথে সম্পর্ক আগের মতোই স্বাভাবিক হবে।’ ২০২০-২১ মৌসুম শেষ হলেই উন্মুক্ত হয়ে যাবেন মেসি। চাইলে যেতে পারবেন নিজের পছন্দের কোনো ক্লাবে।

এ বিষয়ে লা লিগা প্রাধনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এটি তার সিদ্ধান্তে হবে, চুক্তি উন্মুক্ত রয়েছে।’ তবে তিনি আশা করেন মেসি লা লিগাতে শেষ করবেন ক্যারিয়ার। আগামী রোববার থেকে শুরু হবে ২০২০-২১ মৌসুমের লা লিগা। গোল ডটকম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here