নিজেকে আদর্শবান করে গড়ে তুলতে হবে

37
নিজেকে আদর্শবান করে গড়ে তুলতে হবে

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু বলেছিলেন শিক্ষার্থীদের কলম হোক শোষনমুক্ত হাতিয়ার। শুধু শিক্ষিত হলেই চলবে না, নিজেকে আদর্শবান করে গড়ে তুলতে হবে। মেধার প্রতিযোগিতায় ঠিকে থাকতে হলে পড়াশুনা করতে হবে। নিজেরা শৃঙ্খলা মেনে ঐক্যবদ্ধ থাকবো।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে চাঁদপুর সিটি কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেনির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Pop Ads

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মানবিক সমাজ গড়ে তুলতে চাই। সে লক্ষে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তার নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করবো। আমরা অন্যায়কে ও জঙ্গিবাদকে না বলবো, সত্যকে হ্যাঁ বলবো।

তিনি আরো বলেন, আজকের নতুন প্রজন্ম আগামীতে এদেশের হাল ধরবে এবং বিশ্বের বুকে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হলে আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে। ডিজিটাল বাংলাদেশের সুফল লাভ করেছে তরুন সমাজ। আগামীতে জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তরুন সমাজকে অগ্রনী ভূমিকা পালন করবেন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। কলেজের অধ্যক্ষ মো. সাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন-চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

চাঁদপুর সিটি কলেজের আজীবন দাতা সদস্য আতাউর রহমান পাটওয়ারীর সঞ্চালনায় আরো বক্তব্য দেন-কলেজের প্রভাষক মো. শরীফ ও শামসুল আলম প্রমূখ।