পুরান ঢাকায় গরুর মাংসের কেজি ৫৭০ টাকা

7
পুরান ঢাকায় গরুর মাংসের কেজি ৫৭০ টাকা

বাজারে যখন গরুর মাংসের কেজি ৭৫০ থেকে ৮০০ টাকা, ঠিক তখন রাজধানীর শাহজাহানপুরের ব্যবসায়ী খলিলুর রহমান ৫৯৫ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করে হৈচৈ ফেলে দেন। রোজার শুরু থেকেই তিনি এই দামে মাংস বিক্রি করছেন। তবে তাঁর চেয়ে আরো ২৫ টাকা কমিয়ে ৫৭০ টাকা কেজি দরে বিক্রি শুরু করেছেন পুরান ঢাকার নয়াবাজারের ব্যবসায়ী নয়ন আহমেদ। গতকাল রবিবার এই কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

বিসমিল্লাহ গরু-খাসির মাংস সাপ্লাই নামের দোকানটি অবস্থিত পুরান ঢাকার নয়াবাজারের আরমানিটোলার আহমেদ বাওয়ানী স্কুল অ্যান্ড কলেজের সামনে। উদ্বোধনী অনুষ্ঠানে এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ‘নয়ন আহমেদ, খলিল ও উজ্জ্বলরা সমাজের দৃষ্টান্ত স্থাপন করে দেখিয়েছেন যে সদিচ্ছা থাকলে ভোক্তাদের কাছে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রয় করা সম্ভব।’ গরুর মাংস ব্যবসায়ী নয়ন আহমেদ বলেন, ‘গরু জবাই করার পর শরীরের সব অংশ একসঙ্গে মেশানো হয়। এরপর ভাগ করে ৫৭০ টাকা কেজিতে বিক্রি করছি।

Pop Ads

আর কেউ যদি নিজের পছন্দমতো মাংস নিতে চান, মানে দোকানে ঝোলানো মাংস নিতে চান তা ৬৫০ টাকা কেজি।’
অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজী এম এ মান্নান বলেন, ‘নয়ন এক বছর ধরে সাশ্রয়ী মূল্যে এলাকার মানুষের কাছে গরুর মাংস বিক্রি করে আসছিল।