বগুড়া জিলা স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

বগুড়া জিলা স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীছবি-জনি শাখাওয়াত

বগুড়া প্রতিনিধি: বৃহস্পতিবার বগুড়া জিলা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।  এদিন সকালে অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক ফেস্টুন ও পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন এবং বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন  জেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার হযরত আলী। এছাড়াও সাবেক জেলা শিক্ষা অফিসার গোপাল চন্দ্র ও জিলা স্কুলের সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Pop Ads

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে জেলা প্রশাসক জিয়াউল হক বলেন,  ক্রীড়ার বিকাশ ঘটাতে হবে। এই বগুড়া জিলা স্কুল সারাদেশের মধ্যে নামকরা একটি শিক্ষা প্রতিষ্ঠান।  এই বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন বিখ্যাত উপন্যাসিক হুমায়ুন আহমেদ, ড. জাফর ইকবাল, ক্রিকেটার মুশফিকুর রহিম। যারা সারাবিশ্বে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে যাচ্ছে।  তেমনি এই স্কুলের শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে।

মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। দেশ সেবার ব্রত নিয়ে পড়াশোনা করতে হবে। নিজ পরিবার, সমাজ তথা দেশকে এগিয়ে নিতে হবে আজকের এই শিক্ষার্থীদের আগামী দিনে।
দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীরা ৯টি বিভাগে ৩৫টি ক্রীড়া প্রতিযোগিতায় অংশ করে করে। প্রতিটি প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে পুরস্কার তুলেদেন অতিথিরা। এছাড়াও উপস্থিত মহিলা অভিভাবকদের সুরের তালে বালিশ বদল, উপস্থিত পুরুষ অভিভাবকদের জন্য সুরের তালে বল চলে,

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের ২০০ মিটার দৌড়, বিদ্যালয়ের ছাত্রদের যেমন খুশি তেমন সাজো, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ২০০ মিটার দৌড়, বিদ্যালয়ের শিক্ষকদের গানের তালে তালে ভাগ্য পরীক্ষা ও বিদ্যালয়ের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের দ্রুত হাটা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।