ভাঁজ করে রাখা যাবে বাড়ি !

11
ভাঁজ করে রাখা যাবে বাড়ি !

ব্যস্ততার কারণে অনেকেই সশরীরে দোকানে না গিয়ে অনলাইনে কেনাকাটায় ভরসা রাখেন। ক্রেতাদের পছন্দ বিবেচনায় নিত্যনতুন ধরনের পণ্য নিয়ে হাজির হচ্ছে ই-কমার্স জায়ান্টগুলো। সম্প্রতি সামাজিক মাধ্যমে এক ভিডিওতে দেখা গেছে, অনলাইনে অর্ডার করে পছন্দসই বাড়ি বুঝে পেয়েছেন এক ব্যক্তি।

ওই ব্যক্তি অ্যামাজনে বাড়ি কেনার অর্ডার দিয়েছিলেন।

Pop Ads

সেটাও আবার যেনতেন রকমের বাড়ি নয়। বাড়িটি ভাঁজ করা যায়। অনলাইনে পাওয়া বাড়িটিকে বেশ সস্তা বলে মনে করছেন নেটিজেনরা। একজন কনটেন্ট ক্রিয়েটর অ্যামাজন থেকে অর্ডার দিয়ে বাড়িটি পাওয়ার গল্প শুনিয়েছেন তাঁর ভিডিওতে।

তিনি বলেছেন, বাড়িটি প্যাকেটে করে তাঁর কাছে পৌঁছে দেওয়া হয়েছে। সেই বাড়িতে রান্নাঘর, বসার ঘর, শোবার ঘর, গোসলের জায়গা ও টয়লেট রয়েছে।

জেফরি ব্রায়ান্ট নামের ওই যুবক ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘আমি এইমাত্র অ্যামাজন থেকে একটি বাড়ি কিনেছি। এটির দাম ২৬ হাজার ডলার।

’ ভিডিওটি শুধু ইনস্টাগ্রামে এক কোটিরও বেশি মানুষ দেখেছে।
মৃত দাদার রেখে যাওয়া সম্পদ বিক্রির টাকায় বসবাসের বাড়ি বানানোর পরিকল্পনা করছিলেন জেফরি। তবে বাড়ি বানানোর ঝামেলা এড়াতে তিনি পছন্দের ডিজাইনে অনলাইন থেকে এটি কিনেছেন।

জেফরি বলেছেন, ‘সম্প্রতি দাদার সম্পত্তি থেকে উত্তরাধিকার সূত্রে পাওয়া অর্থ ব্যবহার করে বাড়িটি কিনেছি। এ ধরনের বাড়ি ইউটিউবে প্রথম দেখেছিলাম।

সেখান থেকে আগ্রহ জন্মে। এক পর্যায়ে অ্যামাজনের ওয়েবসাইটে গিয়ে বাড়িটি কেনার অর্ডার করি।’ তিনি জানান, তিনি বাড়িটি কিনেছেন গরিবদের সাহায্য করার জন্য। বর্তমানে একখণ্ড জমি খুঁজছেন বাড়িটি স্থাপনের জন্য