র‍্যাবের জিজ্ঞাসাবাদে যে কথা স্বীকার করলেন নোবেল

সুপ্রভাত বগুড়া (বিনোদন): কখনও নিজের ঢাক পেটানো, কখনো কিংবদন্তি শিল্পীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করা, আবার কখনো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বে-লাগাম ভাষায় ফেসবুকে আক্রমণ। কথাবার্তায় যেন লাগাম নেই ‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশি গায়ক মাইনুল আহসান নোবেলর। সম্প্রতি তাহসিন এন রাকিব নামের একজন ইউটিউবারের সঙ্গেও বিস্তর কথা কাটাকাটি হয় গোপালগঞ্জের ছেলে নোবেলের।

বেশকিছু অশালীন শব্দও প্রয়োগ করার অভিযোগ ওঠে এই গায়কের বিরুদ্ধে। তার জেরেই গত বছরের ‘সারেগামাপা’ রিয়ালিটি শোর দ্বিতীয় রানার্সআপ নোবেলকে ডেকে পাঠিয়েছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। পাশাপাশিই কিছুদিন ধরে তাকে পর্যবেক্ষণ করছিল পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

Pop Ads

সম্প্রতি র‌্যাব ২-এর কার্যালয়ে ডেকে নোবেলকে জিজ্ঞাসাবাদ করা হয়, সোশ্যাল মিডিয়ায় এমনতর কাণ্ড তিনি কেন ঘটান? এই প্রশ্নের জবাবে প্রথমেই ক্ষমা চেয়ে নেন নোবেল। এরপর জানান, ‘এই সবই আসলে একটি গানের ‘মার্কেটিং পলিসি’। দীর্ঘক্ষণ নোবেলের সঙ্গে এসব বিষয়ে আলোচনার পর র‌্যাবে অ্যাডিশনাল এসপি মনির জামান বলেন, ‘আমাদের দেশের তো বটেই, ভারতেও একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী নোবেল।

তিনি নিজস্ব ফেসবুক পেজ Noble Man থেকে সম্প্রতি যা বলেছেন, তা আসলে তার নতুন গান ‘তামাশা’কে প্রোমোট করার জন্য। কারো ভাবাবেগে আঘাত করা তার উদ্দেশ্য ছিল না বলে জানিয়েছেন।’ তিনি বলেন, ‘যদি কেউ নোবেলের কথায় দুঃখ পেয়ে থাকেন, তার জন্য ক্ষমা তিনি (নোবেল) ক্ষমা চেয়েছেন।

আমাদের কাছে ঠিক এই কথাই বলেছেন নোবেল। আমরা র‌্যাব ২-এর পক্ষ থেকে তাকে ডেকেছিলাম। একবার ডাকতেই স্বেচ্ছায় আমাদের কাছে তিনি তার বক্তব্য তুলে ধরেছেন। আমরা তাকে সতর্ক করে দিয়েছি।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে অশালীন মন্তব্য করার জন্যও ফেসবুকে ক্ষমা  চেয়েছেন নোবেল। এমনকী র‌্যাব-এর পক্ষ থেকে যে তাকে ডেকে পাঠানো হয়েছিল, কী বৃত্তান্ত- এসব কিছুই ফেসবুক পোস্টে খোলসা করেছেন এ বিতর্কিত গায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here