পূবালী ব্যাংকের ৩৭তম এজিএম অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট !

পূবালী ব্যাংকের ৩৭তম এজিএম অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট !

সুপ্রভাত বগুড়া (প্রচ্ছদ): পূবালী ব্যাংক লিমিটেডের ৩৭তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) কার্যক্রম অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে, রায়ের কপি হাতে পাওয়ার ছয় সপ্তাহের মধ্যে ব্যাংকের পরিচালনা পর্ষদ গঠনের জন্য নতুন করে বার্ষিক সাধারণ সভা আয়োজনের জন্য বলেছেন আদালত।

এর ফলে গত ৩০ জুলাই গঠিত পূবালী ব্যাংকের নতুন পর্ষদ বৈধতা হারিয়েছে। সবৃহস্পতিবার এক আদেশে উচ্চ আদালত বলেছেন, আদেশের কপি হাতে পাওয়ার ছয় সপ্তাহের মধ্যে ব্যাংকের পরিচালনা পর্ষদ গঠনের জন্য নতুন করে বার্ষিক সাধারণ সভা আয়োজনের জন্য বলেছেন আদালত।

Pop Ads

নতুন করে এজিএম অনুষ্ঠান করে পরিচালনা পর্ষদ গঠিত না হওয়ার আগ পর্যন্ত আগের পরিচালনা (বোর্ড অব ডাইরেক্টর) পর্ষদ দায়িত্ব পালন করবে। এ আদেশের ফলে পূবালী ব্যাংক লিমিটেডের গত (৩০ জুলাই) এজিএমে নতুন পরিচালনা পর্ষদের কার্যকারিতা নেই। প্রত্যক্ষ ভোটের স্থান উল্লেখ না করায় ব্যাংকটির ৩৭তম এজিএমের নোটিশকে অবৈধ ঘোষণা করা হয়েছে।

এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের একক বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সাকিব মাহবুব।

অন্যদিকে ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট রমজান আলী শিকদার, ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান, আইনজীবী জাকির চৌধুরী ও কারিশমা জাহান। উচ্চ আদালতের আদেশের কপি হাতে পেয়েছেন বলে জানান পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবদুল হালিম চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here