মসজিদে যেতে বাধা দেওয়ার কঠিন শাস্তি

6
মসজিদে যেতে বাধা দেওয়ার কঠিন শাস্তি

দ্বিনের কাজে বাধা দেওয়া ক্ষমার অযোগ্য অপরাধ। এ অপরাধ করে কেউ তাওবা না করলে আল্লাহ তাঁকে ক্ষমা করবেন না। আল্লাহ বলেন, ‘নিশ্চয়ই যারা কাফির এবং আল্লাহর পথ থেকে মানুষকে ফিরিয়ে রাখে, অতঃপর কাফির অবস্থায় মারা যায়, আল্লাহ কখনোই তাদের ক্ষমা করবেন না।’
(সুরা : মুহাম্মাদ, আয়াত : ৩৪)

দ্বিনের পথে বাধা দানের জন্য আল্লাহ পরকালে কঠিন শাস্তির ব্যবস্থা রেখেছেন।

Pop Ads

মহান আল্লাহ বলেন, ‘আর তাদের মধ্যে এমন কি বিষয় রয়েছে, যার ফলে আল্লাহ তাদের ওপর আজাব দান করবেন না। তারা মসজিদে হারামে যেতে বাধা দান করে, অথচ তাদের সে অধিকার নেই। এ অধিকার তো তাদেরই আছে, যারা পরহেজগার। কিন্তু তাদের বেশির ভাগ সে বিষয়ে অবহিত নয়।

’ (সুরা : আনফাল, আয়াত : ৩৫)
আল্লাহপাক অন্যত্র বলেন, ‘হে ঈমানদাররা! পণ্ডিত ও সংসারবিরাগীদের অনেকে লোকদের মালামাল অন্যায়ভাবে ভোগ করে চলেছে এবং আল্লাহর পথ থেকে লোকদের নিবৃত রেখেছে। আর যারা স্বর্ণ ও রৌপ্য জমা করে রাখে এবং তা ব্যয় করে না আল্লাহর পথে, তাদের কঠোর আজাবের সুসংবাদ শুনিয়ে দিন।’ (সুরা : তাওবা, আয়াত : ৩৪)

তিনি আরো বলেন, ‘যারা কাফির হয়েছে এবং আল্লাহর পথে বাধা সৃষ্টি করেছে, আমি তাদেরকে আজাবের পর আজাব বাড়িয়ে দেব। কারণ তারা অশান্তি সৃষ্টি করত।

’ (সুরা : নাহল, আয়াত : ৮৮)
আল্লাহ আরো বলেন, ‘যারা কুফরি করে ও আল্লাহর পথে বাধা সৃষ্টি করে এবং সেই মসজিদে হারাম থেকে বাধা দেয়, যাকে আমি প্রস্তুত করেছি স্থানীয় ও বহিরাগত সব মানুষের জন্য সমভাবে এবং যে মসজিদে হারামে অন্যায়ভাবে কোনো ধর্মদ্রোহী কাজ করার ইচ্ছা করে, আমি তাদের যন্ত্রণাদায়ক শাস্তি আস্বাদন করাব।’ (সুরা : হজ, আয়াত : ২৫)