সচিবালয়ের সাথে পদবী বৈষম্য নিরসনকল্পে বগুড়ায় কর্মবিরতি, অবস্থান কর্মসূচি ও মানববন্ধন

সচিবালয়ের সাথে পদবী বৈষম্য নিরসনকল্পে বগুড়ায় কর্মবিরতি, অবস্থান কর্মসূচি ও মানববন্ধন। ছবি-হেলাল

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): পদবী ও বেতন বৈষম্য নিরসন কল্পে জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ দ্রæত বাস্তবায়নের দাবীতে বগুড়ায় সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহকারি, উচ্চমান সহকারি ও সমমান পদের কর্মকর্তা কর্মচারীবৃন্দ কর্মবিরতি, অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছে। বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের ব্যানারে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ বগুড়ার সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি তাজমিলুর রহমান, সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সদস্য মোস্তফা আহম্মেদ লুটু, আব্দুর রহিম, জিন্নাতুল ফিরদা, মোস্তাফিজুর রহমান প্রমূখ।

Pop Ads

কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, সচিবালয়, সুপ্রীম কোর্ট, পাবলিক সার্ভিস কমিশন ও বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রধান সহকারি উচ্চমান সহকারি ও অনান্য সমমান পদ গুলোতে ১০ম বেতন গ্রেডসহ প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীত করা হয়েছে।

অথচ জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ৩বার বেতন গ্রেডসহ পদবী উন্নীতকরণের সুপারিশ করা সত্বেও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সহ অনান্য সরকারি দপ্তরেরকর্মরত কর্মচারিদের উল্লেখিত পদবী ও বেতন গ্রেড উন্নীতকরণের কোন পদক্ষেপ নেয়া হয়নি। তারা সরকারের নিকট জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ দ্রæত বাস্তবায়নের জোরদাবী জানায়।

বৃহস্পতিবার বগুড়া শহরের সাতমাথায় সচিবালয়ের সাথে পদবী বৈষম্য নিরসনের দাবীতে বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।