শিবগঞ্জে মহাস্থানে পুলিশের তাড়া খেয়ে নদীতে ঝাঁপ দিয়ে মরলো মাদকের আসামী !

শিবগঞ্জে মহাস্থানে পুলিশের তাড়া খেয়ে নদীতে ঝাঁপ দিয়ে মরলো মাদকের আসামী ! ছবি-বাপ্পী
সুপ্রভাত বগুড়া (অভিজিৎ বাপ্পী, শিবগঞ্জ প্রতিনিধি): বগুড়ার মহাস্থানে মোস্তাফিজুর রহমান মাসুম (৩৭) নামে মাদক মামলার এক আসামী পুলিশের তাড়া খেয়ে নদীতে ঝাঁপ দিয়ে মারা গেছে। করতোয়া নদীতে ঝাঁপ দেওয়ার প্রায় ৭ ঘন্টা পর প্রায় সোমবার দুপুরে তার লাশ ভেসে ওঠে। নিহত মাসুম স্থানীয় রায়নগর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য বজলুর রশীদের ছেলে। মাসুমের এমন মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করে অভিযুক্তদের বিচারের দাবিতে স্বজনরা দুপুর দেড়টার দিকে তার লাশ নিয়ে বগুড়া-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এতে যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশী ঘটনাস্থলে পৌঁছুলে প্রায় ৩০ মিনিট অবস্থান শেষে অবরোধকারীরা মহাসড়ক ছেড়ে চলে যায়। ফলে যান চলাচল আবার শুরু হয়।
বগুড়ার শিবগঞ্জ থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, মাদক ব্যবসার সঙ্গে জড়িতদের ধরতে এএসআই কুদ্দুস ৩ জন ফোর্স নিয়ে রোববার সন্ধ্যা সোয়া ৬টার দিকে মহাস্থান নামাপাড়া এলাকায় যায়। এক পর্যায়ে তারা নয়ন নামে এক মাদক ব্যবসায়ীকে ধরতে সক্ষম হলেও গ্রেফতার এড়াতে মোস্তাফিজুর রহমান মাসুম দৌড় শুরু করে। তখন পুলিশও তার পিছু নেয়। এরপর মাসুম করতোয়া নদীতে ঝাঁপ দেয়। পরে তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের সদস্যদের ডাকা হয়। তারা নদীতে নেমে খোঁজাখুঁজি শুরু করে।
কিন্তু রাতের অন্ধকার নেমে আসায় উদ্ধার অভিযান স্থগিত রাখা হয়। তবে সোমবার দুপুর দেড়টার দিকে ঝাঁপ দেওয়ার স্থান থেকে প্রায় ৫০০ মিটার দূরে বড়বাড়ি এলাকায় তার লাশ ভেসে থাকতে দেখা যায়। স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য তোফাজ্জ্বল হোসেন তোফা জানান, মাসুমের মৃত্যুর জন্য তার স্বজনরা মাদক বিরোধী অভিযানে যুক্ত পুলিশ সদস্যদের দায়ী করেছে। তাদের বিচারের দাবিতে মাসুমের স্বজনরা তার লাশ নিয়ে দিকে বগুড়া-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।
পরে পুলিশ অবরোধকারীদের বুঝিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। এতে ৩০ মিনিট পর দুপুর ২টার দিকে যান চলাচল আবারও শুরু হয়। মাসুম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘সে মাদক সেবী ছিল।’
শিবগঞ্জ থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, মাসুম মাদক ব্যবসায়ী ছিল। তার বিরুদ্ধে এ সংক্রান্ত ৭টি মামলা রয়েছে।
একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ছিল। তিনি বলেন, ‘পোস্ট মোর্টেমের জন্য মাসুমের লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here