হেফাজতে ইসলামের বর্তমান কমিটি ভেঙে দেওয়ার ঘোষণা

সুপ্রভাত বগুড়া ডেস্ক: আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মাওলানা নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বাধীন হেফাজতে ইসলামের বর্তমান কমিটি ভেঙে দেওয়া হচ্ছে। সংগঠনটি থেকে বিতর্কিত নেতাদের বাদ দিয়ে নতুন কমিটি করা হবে। গতকাল রাত ১১টায় একটি ভিডিওবার্তার মাধ্যমে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন হেফাজত আমির জুনায়েদ বাবুনগরী।

ভিডিওবার্তায় বাবুনগরী বলেন, প্রিয় দেশবাসী, দেশের বর্তমান সার্বিক পরিস্থিতি বিবেচনায় দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম অরাজনৈতিক দ্বীনি সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের পরামর্শক্রমে বর্তমান কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

Pop Ads

ভিডিওবার্তায় তিনি আরও বলেন, একটি আহ্বায়ক কমিটির মাধ্যমে হেফাজতে ইসলামের সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হবে। অরাজনৈতিক আলেমদের নিয়ে নতুন করে হেফাজতে ইসলামকে ঢেলে সাজানো হবে।
প্রসঙ্গত, গত মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে বিক্ষোভ-সহিংসতার পর হেফাজতের কেন্দ্রীয় ও গুরুত্বপূর্ণ ১৯ জন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

সহিংসতার ঘটনায় দেশের বিভিন্ন জেলায় হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে অন্তত ৭৭টি মামলা হয়েছে। এসব মামলায় ৬৯ হাজারের বেশি জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় প্রতিদিনই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা গ্রেপ্তার হচ্ছেন। এই পরিস্থিতিতে হেফাজতে ইসলামের কমিটি বিলুপ্তির ঘোষণা দিলেন বাবুনগরী।