বদলগাছীর মথুরাপুর ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচন ভোট কেন্দ্রের ভেতরের পরিবেশ শান্ত বাহিরের অশান্ত, আটক-৩ !

বদলগাছীর মথুরাপুর ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচন ভোট কেন্দ্রের ভেতরের পরিবেশ শান্ত বাহিরের অশান্ত, আটক-৩ ! ছবি-বুলবুল

সুপ্রভাত বগুড়া (বুলবুুল আহম্মদে বুলু,বদলগাছী, নওগাঁ): ভোটকেন্দ্রে গুলোর ভেতরকার পরিবেশ ছিল শান্ত, ভোট কেন্দ্রের বাহিরের পরিবেশ ছিল চরম অশান্ত ও উত্তেজনাপূর্ণ। ঘটেছে ধাওয়া পাল্টা ধাওয়া, মারপিট ও গ্রেপ্তারের ঘটনাও। ভোটের এমন পরিবেশ ছিল নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে।

আজ মঙ্গলবার সকাল নয়টায় শুরু হয়ে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহন চলেছে। প্রতিটি ভোটকেন্দ্র ঘুরে পুরুষের চেয়ে নারী ভাটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা তিন জনকে আটক করেছে। বিকেল চারটায় জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ধাওয়া, পাল্টা-ধাওয়া ও মারপিটের ঘটনায় তাঁদের আটক করা হয়।

Pop Ads

এরমধ্যে দুই জন স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাদী চৌধুরীর কর্মী ও একজন সরকার দলীয় প্রার্থী মাসুদ রানার কর্মী বলে জানা গেছে। আটক ব্যক্তিরা হলেন, নুরুন্নবী (৫৫) তাঁর ছোট ভাই নুর আলম (৪৮) ও আনোয়ার হোসেন (২৮)। বদলগাছী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জোবায়ের আহম্মেদ ও ওসি (তদন্ত) রফিকুল ইসলাম তিন জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে সকাল সাড়ে দশটায় ফয়জাবাদ সরকারি প্রাথমিক ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, এই ভোটকেন্দ্রে নারী ভোটারের দীর্ঘ লাইন। পুরুষ ভোটারের উপস্থিতি অনেক কম ছিল। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছিল। তখন ভোটকেন্দ্রের বাহিরের দৃশ্যপট ছিল অশান্ত ও উত্তেজনাপূর্ণ। হঠাৎ করেই সরকার দলীয় প্রার্থীর কর্মী-সমর্থকেরা লাঠিসোঠা নিয়ে স্বতন্ত্রপ্রার্থী কর্মী-সমর্থকদের ধাওয়া করে। স্বতন্ত্রপ্রার্থীর কর্মী সমর্থকেরাও পাল্টা ধাওয়া করে। বিজিবি ও পুলিশ সদস্যরা তাঁদের ছত্রভঙ্গ করে পরিবেশ শান্ত করেন।
প্রিজাইডিং কর্মকর্তা সাব্বির আহম্মেদ বলেন, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২১৭১ জন। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলেছে। ভোটকেন্দ্রের ভেতর কোনো ঘটনা ঘটেনি। এ কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের উপপরির্দশক (এসআই) কামরুল ইসলাম বলেন, ভোটকেন্দ্রের বাহিরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। বিজিবি ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।
রিটানিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শফি উদ্দিন শেখ মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় বলেন, দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ হয়েছে। এখন ভোট গণনার কাজ চলছে।