শেষ ওয়াডেতে বিশ্রামে তামিম-লিটন

68
শেষ ওয়াডেতে বিশ্রামে তামিম-লিটন

খেলা:বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজির‌্যান্ডের বিপক্ষে সিরিজে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয়টিতে কাল হেরেছে টাইগাররা। দুই দলের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ সেপ্টেম্বর। তবে আসন্ন এই ম্যাচ থেকে বিশ্রাম চেয়েছেন তামিম ইকবাল এবং লিটন দাস।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজটি বিশ্বকাপের আগে হওয়ায় দলের গুরত্বপূর্ণ সদস্যদের বিশ্রামে রাখা হয়েছে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদদের বিশ্রামে রাখা হয়েছিল টানা খেলার ক্লান্তি এবং চোটের ধকল এড়াতে।

Pop Ads

তবে এই পেসার তানজিম সাকিব চোটে পড়ায় বিশ্রামে থাকা হাসানকে দ্বিতীয় ম্যাচের আগে দলে যোগ করা হয়। এদিকে গতকালের ম্যাচের পর লিটন এবং তামিম টিম ম্যানেজম্যান্টকে জানিয়েছেন, তৃতীয় ম্যাচে বিশ্রাম চান তারা।

চোট কাটিয়ে মাঠে ফেরার কালই প্রথম আবার আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট করেছেন তামিম। কিউই বোলারদের বিপক্ষে খেলেছেন ৫৮ বলে ৪৪ রানের এক ইনিংস। তবে ম্যাচ শেষে তিনি জানিয়েছেন, এখনো চোটজনিত কিছু অস্বস্তি তাঁর আছে। আর তাই টানা খেলে ঝুঁকি নিতে চান না তিনি।

এদিকে লিটনও টানা খেলার মাঝেই আছেন। জ্বর থেকে সুস্থ হয়ে এশিয়া কাপে যোগ দেয়ার পর এখন খেলছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে জ্বরের ধকল এখনও কাটিয়ে ওঠতে পারেননি তিনি। তাই তিনিও চেয়েছেন বিশ্রাম। বিসিবি সূত্রে জানা গেছে, ২৬ সেপ্টেম্বর শেষ ম্যাচে তাই নিউজিল্যান্ডের বিপক্ষে এই দুই ওপেনারকে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ।